অল্প মোটা ছেলেরাই মেয়েদের প্রথম পছন্দ

অল্প মোটা ছেলেরাই মেয়েদের প্রথম পছন্দ

লাইফস্টাইল

নিউজ ডেস্ক: নিজেকে আকর্ষণীয় করতে অনেক পুরুষই নিয়মিত জিমে যান। অনেক নারীই পুরুষদের একটু মেদহীন চেহারা পছন্দ করেন। কিন্তু বর্তমানে অনেকটাই বদলে যাচ্ছে সেই ভাবনা। অনেক নারী পুরুষ সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে বেশি সুঠাম চেহারা পছন্দ করছেন না। মেদ আছে এমন পুরুষদের প্রতিই বেশি আকৃষ্ট হচ্ছেন নারীরা। এমনটাই বলছে সমীক্ষা।

ইউনিভার্সিটি অব মিসৌরির একটি সমীক্ষা অনুযায়ী, সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে অল্প মেদ আছে এমন পুরুষদেরই বেশি বিশ্বাসযোগ্য মনে করেন বেশিরভাগ নারী। হালকা গোলগাল ও সাধারণ চেহারার মধ্যেই নিরাপত্তা খুঁজে পান তারা। গবেষকদের মতে, বেশি সুঠাম দেহের পুরুষ সঙ্গীকে নিয়ে অনিশ্চয়তায় ভুগতে পারেন কেউ কেউ। সে কারণেই একটু গোলগাল চেহারাই পছন্দ তাদের।

সমীক্ষায় অংশ নেয়া নারীদের দাবি, এটা খাব না, সেটা খাব না, মোটা হয়ে যাব… এই ধরনের কথা বলা পুরুষের থেকে অল্প মোটা পুরুষই ভালো।

তবে এর পেছনে বিবর্তন ও যুগেরও প্রভাব আছে বলে মনে করছেন বিজ্ঞানীরা। অল্প মোটা দেহকে মেয়েরা কেন এখন বেশি প্রাধান্য দিচ্ছে, তার পেছনে রয়েছে ব্যাখ্যা। অল্প স্থুল পুরুষদের কাজের প্রতি বেশি মনযোগী বলে মনে করেন নারীরা। পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সেক্ষেত্রে সামাজিকভাবে বেশি নিরাপদ বোধ করেন তারা।

নিজের বডি ইমেজ নিয়ে চিন্তিত নারীরা একটু ভুঁড়িওয়ালা পুরুষই পছন্দ করেন। এর একটা বড় কারণ মোটা পুরুষদের পাশে বেশি রোগা লাগে নারীদের। আর সে কারণেই পুরুষরা একটু মেদ হলেই তারা বেশি আত্মবিশ্বাসী মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *