করোনা সংক্রমিত বাংলাদেশির দায়িত্ব নেবে সিঙ্গাপুর : আইইডিসিআর

লিড নিউজ

সিঙ্গাপুরে চিকিৎসাধীন করোনাভাইরাস সংক্রমিত বাংলাদেশির চিকিৎসার সব দায়-দায়িত্ব সিঙ্গাপুর সরকার বহন করবে। আজ মঙ্গলবার দুপুরে মহাখালীতে এক ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত বাংলাদেশে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি।’

এসময় আইইডিসিআর পরিচালক করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সাবধানতা অবলম্বন করার পরামর্শ দেন। তিনি জানান, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ৫৫৪ জন। চীনের বাইরে ১২টি দেশে এই ভাইরাস সংক্রমিত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন কোনো দেশে এ রোগ শনাক্ত হয়নি।

গত ৮ ফেব্রুয়ারি ওই বাংলাদেশি করোনাভাইরাসের আক্রান্ত হন বলে নিশ্চিত করেছে সিঙ্গাপুরের বেডোক পলিক্লিনিকের চিকিৎসকরা। নিরাপত্তার স্বার্থে আক্রান্ত ব্যক্তির পরিচয় প্রকাশ করেনি বাংলাদেশ হাইকমিশন।

গতকাল সোমবার সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির চিকিৎসা চালিয়ে যাচ্ছে সিঙ্গাপুর সরকার। আক্রান্ত বাংলাদেশির সঙ্গে তার রুমে থাকতেন আরও আটজন। ওই আটজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আর যে ডরমেটরিতে তিনি থাকতেন, সেখানকার বাসিন্দাদের কর্মস্থলে না গিয়ে আপাতত রুমে থাকতেই পরামর্শ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *